Home / Lifestyle / আপনার শ্যাম্পুতে লবন মেশান আর দেখুন অবাক ফলাফল!

আপনার শ্যাম্পুতে লবন মেশান আর দেখুন অবাক ফলাফল!

রান্নাঘরে লবনের ব্যবহার আর প্রয়োজনীয়তা সম্পর্কে আমরা সবাই জানি। প্রতিদিনের রান্নায় অবশ্যই ব্যবহার্য একটি উপাদান হল লবন।

কিন্তু জানেন কি এই লবন আপনার চুল কিংবা ত্বকের জন্যই বিশেষ উপকারী?

আপনি যদি চুল পড়া এবং নতুন চুল না গজানো সমস্যায় ভুগে থাকেন তবে লবন অবশ্যই আপনার উপকারী বন্ধু হিসেবে আপনাকে সাহায্য করতে পারে।

চুলের ঘনত্ব বৃদ্ধিতেঃ

সি সল্ট বা সামুদ্রিক লবন অবিশ্বাস্য ভাবে চুলের ঘনত্ব বৃদ্ধিতে সহায়তা করে। চুল পড়া সমস্যায় ভোগা মানুষদের সাধারণত সামুদ্রিক লবনের চিকিৎসা গ্রহণ করতে বলা হয়। চুলের ঘনত্ব বৃদ্ধিতে সামুদ্রিক লবন ব্যবহারের উপায়টিও বেশ সোজা।

আপনার চুল পানিতে ভিজিয়ে নিন। এবার এক টেবিল চামচ লবন আপনার মাথার ত্বকে ঘষে ঘষে লাগান। ১০ মিনিট অপেক্ষা করুন এবং চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ দিন এই কাজ করলে আপনার চুলের ঘনত্ব বৃদ্ধি পাবে।

খুশকি সমস্যা থেকে মুক্তিঃ

খুশকি আর কিছুই নয় বরং আপনার মাথার ত্বকের মৃত কোষ। সাধারণত মাথার ত্বকের স্বাভাবিক রক্ত চলাচলে ব্যাঘাত ঘটলে খুশকির জন্ম হয়। আর লবনের রয়েছে সেই ক্ষমতা যা রক্ত সঞ্চালনে সাহায্য করে।

মাথায় সিঁতি করে লবন দিন। ভেজা আঙুলে ১০/১৫ মিনিট ঘষুন। অতঃপর চুল ধুয়ে ফেলুন। মাথায় নতুন ফাঙ্গাস আর জন্মাবেনা।

তৈলাক্ত চুল বা মাথার ত্বক থেকে মুক্তিঃ

অনেকেরই মাথার ত্বক বেশ তেলতেলা থাকে। শ্যাম্পু করার পরও চুলে ঝরঝরে ভাব আসেনা। এমন সমস্যার সমাধান করতে পারে লবন।

আপনার শ্যাম্পুর সাথে এক চামচ লবন মেশান। ভালো করে মিশ্রণ তৈরি করে নিন। এরপর স্বাভাবিক নিয়মে চুলে শ্যাম্পু করুন। প্রথম ব্যাবহারেই আপনি উপলব্ধি করতে পারবেন চুল আর মাথার ত্বকের তেলতেলে ভাব অনেকটা কমে গেছে।

বডি স্ক্রাবিং করতেঃ

দেহের মৃত কোষ দূর করার প্রক্রিয়াকে বডি স্ক্রাবিং বলা হয়। অনেকে এর জন্য পার্লারেও যান। আপনি খুব সহজে ঘরে বসেই স্ক্রাবিং করতে পারেন।

৩/৪ টেবিল চামচ লবন নিন। এর সাথে আধা কাপ নারকেল তেল বা অলিভ অয়েল মেশান। ততক্ষণ অব্দি মেশাতে থাকুন যতক্ষণ না ঘন মিশ্রণ তৈরি হয়।

এরপর দেহে লাগান। কিছু সময় পর ধীরে ধীরে নরম তোয়ালে দিয়ে পরিষ্কার করে ধুয়ে ফেলুন। সবশেষে, একটু মশ্চয়রাইজার মালিশ করে নিন।

প্রশান্তিময় গোসলেঃ

সারাদিনের পরিশ্রম, ব্যাস্ততা আমাদের কাহিল করে রাখে। আর তাই সকলেই চায় প্রশান্তিময় গোসল সারতে। আপনার গোসলের পানিতে একটু লবন মিশিয়ে নিন। এটি আপনার দেহে প্রশান্তি এনে দিবে। দেহে থেকে অপকারী টক্সিন দূর করবে।

চোখের নীচের ফোলাভাব দূর করতেঃ

চোখ নীচটা ফোলা থাকলে কি বিচ্ছিরিই না লাগে দেখতে। এই সমস্যাতেও আপনাকে সাহায্য করবে লবন।

এক টেবিল চামচ লবন, দুই টেবিল চামচ উষ্ণ জলের সাথে মেশান। এবার কটন বাড ভিজিয়ে ১০/১৫ মিনিট চোখের নীচে রাখুন। ফোলাভাব পালাবে।

তাহলে আর দেরী কেন? রান্নাঘর থেকে লবন নিন আর ব্যবহার করুন ত্বকের যত্নে।

Comments

comments

About sondhabela

Check Also

গোপনে ছেলেদের কোন জিনিস দেখে মেয়েরা?

গোপনে ছেলেদের কোন জিনিস দেখে মেয়েরা?

ছেলেদের মত ড্যাবড্যাব করে নয়, একটু আড়াল আবডাল থেকেই নিজের সন্ধানী দৃষ্টি রাখতে ভালবাসে মেয়েরা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!